কৃষক যাতে দাম পায় সেজন্য পেঁয়াজের দাম বাড়ানো হতে পারে -কৃষিমন্ত্রী মোঃ আব্দুর রাজ্জাক ।

0
213

.
.
কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘প্রধানমন্ত্রী আমাদের বলেছেন আর কয়েকটা দিন দেখো, তারপর আমরা সিদ্ধান্ত নেব কিভাবে পেঁয়াজের দাম বাড়ানো যায়। কৃষক যাতে দাম পায় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালের দিকে জেলার ঘিওর উপজেলার বাগ-বানিয়াজুরী এলাকায় ব্রি-ধান ৯২ জাতের বীজ উৎপাদনকারী কৃষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা যদি কৃষির উন্নয়ন করতে পারি তাহলে বাংলাদেশ একটি উন্নত দেশ হবে, কারণ কৃষির ওপর দাঁড়িয়ে সকল উন্নয়ন সম্ভব।
বাংলাদেশে যদি কৃষি কাজ না হয় তাহলে দেশ টিকে থাকবে না। এই যে ইউক্রেনে যুদ্ধ হচ্ছে আর এখন ইউক্রেন থেকে গম আসতেছে না।
তারাই মূলত সারাবিশ্বে গম সরবরাহ করে থাকে।

মন্ত্রী বলেন, প্রতিবছর ভোজ্যতেলের জন্য প্রতি বছর আমাদের ২৪ হাজার কোটি টাকা খরচ করতে হয়। এখন বিদেশ থেকে তেল আসছে না। যে তেল ছিল ৬০০ ডলার টন সেই তেল এখন ২ হাজার ডলার টন। বিএনপির শাসন আমলে তারেক জিয়া ও খালেদা জিয়ার আমলে মানুষ না খেয়ে মারা গেছে। বর্তমান সরকারের আমলে এক জন মানুষও না খেয়ে মারা যায়নি, যদি কেউ এই রকম প্রমাণ দিতে পারে তবে মন্ত্রিত্ব ছেড়ে দেব।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. বেনজীর আলম, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খাঁন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু মো. এনায়েত উল্লাহসহ অন্যরা।


জহিরুল ইসলাম ।
মানিকগঞ্জ প্রতিনিধি ।
হ্যালো জনতা ডট কম ।
hellojanata.com .

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here