জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত, সারা দেশ জুড়ে ঈদের আমেজ চলছে ।

0
120

রাজধানী ঢাকার জাতীয় ঈদগাহ মাঠ সহ দেশের সর্বত্র ঈদ-উল-ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে।
আজ ৩ মে (মঙ্গলবার) জাতীয় ঈদগাহে ঢাকার প্রধান জামাত সকাল ৮টায় শুরু হয়ে শেষ হয় ৮টা ৩৭ মিনিটে।আর এরই সাথে জামাতের মাধমে সারা দেশে শুরু হয়েছে ঈদের আমেজ ।

জাতীয় ঈদগাহে নামাজে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন। মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এ জামাতে নামাজ আদায় করেছেন।

সারা দেশেই দুই রাকাত নামাজের পর ঈদের বিশেষ খুতবা পড়া হয়। খুতবা শেষে মোনাজাতের মাধ্যমে শেষ হয় ঈদের জামাত।
মোনাজাতে গুনাহ থেকে মুক্তি এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়। জামাত শেষে পরস্পরের সাথে কোলাকুলি ও কুশল বিনিময়ের মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন মুসল্লিরা।

‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ এই খুশি ছড়িয়ে পড়েছে আমাদের সবার মাঝে।
ঈদ এই দেশে শুধু ধর্মীয় উৎসবই না, সামাজিক উৎসবও। এই উৎসব সর্বজনীন।
এবার এই উৎসবকে কেন্দ্র করে নাড়ির টানে গ্রামে ফিরে গেছেন অনেকেই, প্রিয়জনদের সঙ্গে আনন্দ ভাগাভাগির জন্য। সড়ক, রেল, নৌ পথে যাতায়াতেও তেমন কোনো ভোগান্তি ছিল না। আইন শৃঙ্খলা বাহিনী সকল সময়ে সচেষ্ট ছিলেন ।
ঈদ সামনে নিয়ে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে বিশেষ শুভেচ্ছা বানী দিয়েছেন । প্রধানমন্ত্রী শেখ হাসিনা পঙ্গু অ যুদ্ধাহত মুক্তিযোদ্ধা দের শুভেচ্ছা উপহার পাঠিয়েছেন ।

ঈদের ঠিক কয়েকদিন আগেই সরকারের আশ্রয়ণ প্রকল্পের ঘর হস্তান্তর করা হয়েছে । আর সে কারনে নিশ্চিতভাবেই অনেকের ঈদের আনন্দ অনেক গুণে বৃদ্ধি করেছে।
রাজনৈতিক দলগুলো এবং তাদের নেতাকর্মীদের মধ্যেও ফিরে এসেছে উৎসাহ-উদ্দীপনা। ঈদ ও রোজা কেন্দ্রিক কর্মসূচিও বেড়েছে, গণসংযোগও বেড়েছে।

দেশের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব উপলক্ষে অনেক মানুষ ছুটে গেছেন পর্যটন কেন্দ্রগুলোতে, এমনকি দেশের বাইরেও গেছেন বিপুল সংখ্যক মানুষ।
সারা দেশ মানুষের মাঝে এবারের ঈদ কে ঘিরে অভূতপূর্ব আনন্দ লক্ষ্য করা যাচ্ছে ।

ডেস্ক রিপোর্ট ।
হ্যালো জনতা ডট কম ।
hellojanata.com .
হ্যালো জনতার ব্লগ সাবস্ক্রাইব করুন।।
hellojanata.com —
https://hellojanata350.blogspot.com–

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here