Padma Bridge: বিশ্বব্যাংক সহ পদ্মা সেতুর উদ্বোধনে আমন্ত্রন পাচ্ছেন সকলেই।

0
78


বিশ্বব্যাংক সহ সকলেই পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রন পাচ্ছেন । ।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ২৫ জুন সকাল ১০টায় পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । ওই অনুষ্ঠানে বিশ্বব্যাংককেও দাওয়াত দেওয়া হবে । এছাড়া দেশের সকল বিরোধী, ডান-বামসহ সবাই দাওয়াত পাবেন। কারণ এটি জাতীয় অনুষ্ঠান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দাওয়াত পাবেন কি না, এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নিয়মের মধ্যে পড়লে অবশ্যই দেবো। এখন উনি তো সাজাপ্রাপ্ত। বিএনপি চেয়ারপারসন হিসেবে পাওয়ার কথা। তবে আমরা নিয়ম জেনে দেবো। বিরোধীরা সবাই পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে দাওয়াত পাবেন । বিএনপি নেতারাও দাওয়াত পাবেন।
গতকাল ৪ জুন ( শনিবার ) মহাখালীর ব্র্যাক সেন্টারে ব্র্যাকের আয়োজনে নারী গাড়িচালকদের প্রশিক্ষণ পরবর্তী সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে জনাব কাদের এসব কথা বলেন।

অনুষ্ঠানে নির্বাচন ও বিএনপি প্রসঙ্গে কথা বলতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি একটি বড় দল, তারা নির্বাচনে আসুক আমরা চাই। ক্ষমতার পরিবর্তন চাইলে নির্বাচনে অংশ নিতে হবে। এখন নির্বাচনে অংশ না নিয়ে যদি মনে করেন হত্যা সন্ত্রাসের পথে থাকবেন, যদি মনে করেন শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে ষড়যন্ত্রের চোরাগলি দিয়ে আপনারা ক্ষমতার মসনদে বসবেন, তাহলে এই রঙিন খোয়াব দুঃস্বপ্নে পরিণত হবে।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপি আন্দোলনের নামে রাস্তার ভাষায় কথা বলে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে। তারা ‘পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ বলছে। ১৫ আগস্টের পুনরাবৃত্তি করবে, দেশে বিদেশে এই ধরনের বক্তব্য যে তারা দিচ্ছিল, আমি বলেছিলাম মির্জা ফখরুল সাহেব আপনি দলের মহাসচিব। আপনার দলের এই তরুণ তুর্কিদের সামলান। এই ধরনের স্লোগান দিয়ে হত্যা ও রাজনীতির পরিণাম হবে ভয়াবহ। আমি ফখরুল সাহেবকে বলেছি এভাবে চলতে থাকলে পরিণতি কী হবে তা দেখতে পাবেন। পরিণতি কার খারাপ হবে সেটা বাস্তবেই দেখতে পাবেন।

——————–
ফিচার গ্রুপ —
সামনে ৭ জুন মঙ্গলবার পাবেন
## অনাদিকালের যুদ্ধ –
বনবিবি আর দক্ষিন রায়
সুন্দরবনের উপাখ্যান ।##
ম ম রবি ডাকুয়ার একটি ফিচার ।

——
ফিচার গ্রুপে আপনাকে স্বাগত জানাই।
আপনি কি পদ্মা সেতুর উদ্ভোধনী নিয়ে কিছু লিখবেন বলে ভাবছেন?
টাচি, অতিরন্জিত নয়,রাজনৈতিক নয় কিন্তু হৃদয়গ্রাহী!
তো আর দেরী কেন? বসে পড়ুন।
তারপর ১৯ জুনের মধ্যে পাঠিয়ে দিন নিচের মেইলে–
hellojanata350@gmail.com.
সাথে দেবেন আপনার একটি ছবি ও আপনার বিকাশ নাম্বার।
মনে রাখুন লেখা হতে হবে টাচি, অতিরন্জিত নয়,রাজনৈতিক নয় কিন্তু হৃদয়গ্রাহী! বানান ভুল চলবে না। পছন্দ হলেই লেখকের পরিচিতি সহ আমরা পোস্ট দেবো । ৯০০ শব্দের মাঝে লেখা দেবেন । কপি নয়। ফ্রেস লেখা চাইছি আমরা দয়া করে মনে রাখুন। সিধান্ত গ্রহনের ক্ষমতা সংরক্ষিত ।
ফিচার গ্রুপ।
——

hellojanata.com

পদ্মা সেতু নির্মাণে দুর্নীতির অভিযোগ তুলে কানাডার একটি আদালতে মামলা হয়েছিল। কানাডার কোম্পানি এসএনসি-লাভালিনের কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে পদ্মা সেতু নির্মাণের কাজ পাওয়ার চেষ্টার অভিযোগ করা হয়েছিল। আর এই দুর্নীতির অভিযোগ তুলেই বিশ্বব্যাংক পদ্মা সেতু নির্মাণ প্রকল্পে তাদের ঋণ বন্ধ করে দেয়। কানাডার আদালত দুর্নীতির অভিযোগকে বানানো , ভিত্তিহীন এবং বানোয়াট বলে রায় দেয় । এরপরে দুর্নীতির অভিযোগ মিথ্যা প্রমাণিত হলে বিশ্বব্যাংক আবার প্রকল্পে ফিরতে চায়। কিন্তু বাংলাদেশ তাতে রাজি হয়নি, নিজস্ব অর্থায়নে সেতু বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়।

অনুষ্ঠানে সভাপতি ছিলেন ব্রাক বাংলাদেশের নির্বাহী পরিচালক আসিফ সালেহ ।

শেষ খবর —
দেশের সবচেয়ে বড় নির্মাণাধীন অবকাঠামো স্বপ্নের পদ্মা সেতু আগামী ২৫ জুন উদ্বোধন করা হবে। সেতুটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠান একযোগে সারা দেশে দেখানো হবে। দেশের ৬৪ জেলা উৎসবে মাতবে এই উদ্বোধনী দিনে। পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হবে।

এ উপলক্ষে ২৫ জুন থেকে ঢাকা, মুন্সীগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুরসহ কয়েকটি জেলায় পাঁচ দিন পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠান চলবে। এর মধ্যে রাজধানী ঢাকার হাতিরঝিলে লেজার শোর আয়োজন করা হবে।

গতকাল বিকালে (শুক্রবার) মন্ত্রিপরিষদ বিভাগের উদ্যোগে জেলা প্রশাসকদের (ডিসি) সঙ্গে ভার্চুয়ালি বৈঠকে পদ্মা সেতু উদ্বোধন উদযাপনে এসব নির্দেশনা দেওয়া হয়।
গতকাল সন্ধ্যার দিকে ‘পদ্মা সেতুতে’ প্রথমবারের মত আলো জ্বলে (পরীক্ষা মুলক ভাবে ) উঠে ।

আনিসুল হক ।
ঢাকা ।
হ্যালো জনতা ডট কম ।
hellojanata.com .
হ্যালো জনতার ব্লগ সাবস্ক্রাইব করুন।।
hellojanata.com —
https://hellojanata350.blogspot.com–

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here