Respect for Maradona : ম্যারাডোনাকে মনে করিয়ে দেবে যে বিমান- ট্যাঙ্গো ডি ১০ এস ‘ !

0
52

সামনেই ফুটবলে মাতবে বিশ্ব । ‘কাতার ২০২২ বিশ্ব কাপ’ নিয়ে চলছে এখন চিন্তা ভাবনা । আর সেই সময়েই উত্তেজনা আরো উস্কে গিয়েছে আর্জেন্টিনা থেকে । ফুটবলের রাজপুত্রকে শ্রদ্ধা জানাতে এবার নিয়ে আসা হল বিশেষ বিমান ‘ ট্যাঙ্গো ডি ১০ এস ‘ । সেই বিমানের ভিতর এবং বাইরে ম্যারাডোনার ছবি রয়েছে।

আর্জেন্টিনার জার্সির কথা মাথায় রেখে বিমানটির সিটগুলিরও রঙও নীল রাখা হয়েছে। প্রতিটি সিটের গায়ে স্বর্ণাক্ষরে লেখা রয়েছে দিয়েগো-র নাম। বিমানের গায়ে বিশ্বকাপ হাতে চুম্বনরত ম্যারাডোনার আইকনিক ছবি রয়েছে। এছাড়া বিমানের ডানাতেও রয়েছে হ্যান্ড অব গডের ছবি।

বিমানের শেষাংশে রয়েছে ম্যারাডোনার মুখ। এছাড়া বিমানটিতে চড়লে ম্যারাডোনার খেলোয়াড় জীবনে ব্যবহার করা জার্সি ও বুট দেখারও সুযোগ পাবেন যাত্রীরা । যে সংস্থা বিমানটি বানিয়ে সাজিয়েছে তাদের দাবি, ওই বিমানে চাপলে শোনা যাবে রাজপুত্রের কন্ঠস্বরও।

গোটা বিশ্বেই ম্যারাডোনার অসংখ্য অনুরাগী রয়েছেন। ফুটবলের রাজপুত্রের মৃত্যুর দেড় বছর পেরিয়ে গেলেও এখনও ভক্তদের মনে সমানভাবে বিরাজ করছেন তিনি। তবে অনেকেরই আফশোস টিভির পর্দায় ছাড়া চাক্ষুস দেখার সুযোগ হয়নি ম্যারাডোনাকে। সেই সব কথা মাথায় রেখেই আর্জেন্টিনার ফিটনেক কোম্পানি তৈরি করেছে এই বিশেষ বিমান।
—————–
ফিচার গ্রুপ —
আগামী ৩ জুন শুক্রবার পাবেন
সিসটিন চ্যাপেলের দেওয়ালে বা ছাদে
মাইকেলএঞ্জেলো’র আঁকা ছবি গুলি —

আর —– সামনেই
যে কোন সময়েই পাবেন
## বনপরী/ বনবিবি আর দক্ষিন রায়ের যুদ্ধ চলছে অনাদিকাল ধরেই —
সুন্দরবনের উপাখ্যান ।


আর ——–
সামনের মঙ্গলবার পাচ্ছেন
বাঙালি যুবকের লুভ্যর যাত্রা —
শুভ হোক রেজাউল হক লিটনের লুভ্যর (Louvre Museum) যাত্রা-
লিখেছেন —
মতিউর রহমান মানিক ।

ফিচার গ্রুপ ।
————-

ম্যারাডোনাকে বিশেষ শ্রদ্ধা জানাতেই মূলত তৈরি করা হয়েছে ১২ আসন বিশিষ্ট এই বিমানটি। তবে আদতে আর পাঁচটা যাত্রীবাহী বিমানের মতো এটিকে কিন্তু মোটেই তৈরি করা হয়নি। বিমানটি আদতেই একটি সংগ্রহশালা। এটির নাম রাখা হয়েছে ‘ট্যাঙ্গো ডি১০ এস’।

ফিটনেক সংস্থার প্রধানের দাবি, তিনি না কি ম্যারাডোনার অন্ধ ভক্ত। এখনও প্রতি রাতে ঘুমোতে যাওয়ার আগে দিয়েগোর ছবি, ভিডিও দেখেই শুতে যান তিনি। সেজন্য তাঁর ইচ্ছা ছিল ম্যারাডোনার ছবি রয়েছে এমন একটা বিমান তৈরি করবেন তিনি। অবশেষে সেটিকে বাস্তবায়িত করলেন তিনি। ‘ট্যাঙ্গো ডি১০ এস’-এর ছবি প্রকাশ্যে আসার পর চমকে গিয়েছেন তাঁর ম্যারাডোনার সাথের আর কাছের লোকজন ।

ওই সংস্থা সিদ্ধান্ত নিয়েছে আপাতত আর্জেন্টিনার বিভিন্ন শহরে এই বিশেষ বিমানটিকে ঘোরানো হবে। ব্যক্তিগত ভাবে কেউ ভাড়াও নিতে পারেন এটিকে। আসন্ন বিশ্বকাপের আগে বিমানটিকে কাতারে নিয়ে যাওয়ার বিষয়েও ভাবনাচিন্তা করছে সংস্থা।

সেসময়ে ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের বেশ কয়েকজন সদস্যকেও নিয়ে যাওয়া হবে বলে ভাবনা চিন্তা চলছে ।


শাহিন হক ।
কুয়ালালামপুর থেকে ।
হ্যালো জনতা ডট কম ।
hellojanata.com .
# এখানে প্রকাশিত অধিকাংশ অকৃত্রিম লেখা আমাদের ব্লগে নিয়মিত সম্প্রসারিত হয় ।
কাজেই লেখা ডিলিটের কারনে লেখা এখানে না পেলে ব্লগে পাবেন ।
হ্যালো জনতার ব্লগ সাবস্ক্রাইব করুন।।
কপি অ্যান্ড পেস্ট টু ইওর ব্রাউসার ।
https://hellojanata350.blogspot.com–

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here