Tata Ipl 2022:আইপিএল খেলতে গিয়ে যে হোটেলে আছেন কার্টার মাস্টার মুস্তাফিজুর রহমান ।

0
94

টাটা আইপিএল ২০২২ ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে বাংলাদেশ থেকে শুধু মাত্র একজন খেলোয়াড় – মুস্তাফিজুর রহমান বা দ্যা ফিজ অংশ গ্রহন করছেন । তিনি ভারতের আঞ্চলিক ভিত্তিক এই টুর্নামেন্টে ‘ দিল্লী ক্যাপিটেলসের ‘ হয়ে অংশ গ্রহন করছেন । খেলা উপলক্ষে বর্তমানে মুস্তাফিজুর রহমান মুম্বাই ‘ দ্যা তাজ প্যালেস হোটেল’এ অবস্থান করছেন । বলাই বাহুল্য যে মিসেস মুস্তাফিজুর রহমান – মিসেস পারভিন শিমুও স্বামীর সাথে এখানেই অবস্থান করছেন ।

আরব সাগরের নীল পানির কুল ঘেঁষে দাঁড়ানো এই মুম্বাই ভারতের একটি প্রাচিন এবং প্রসিদ্ধ বাণিজ্যিক,কসমোপলিটন, বন্দর নগরী । একসময় পবিত্র নগরী মক্কা বা মদিনায় যেতে এই মুম্বাই অর্থাৎ সে সময়ের বোম্বাই থেকে পানির জাহাজে চড়ে রওয়ানা হতে হত । সে কারনে বাংলাদেশে বোম্বাই বা বম্বে অথবা এখনকার মুম্বাই অনেক পরিচিত ।মুম্বাই বলিউডের কারনেই বিখ্যাত বটে ।

স্বাভাবিক কারনে মুম্বাইতে অনেক দামী আর নামী হোটেল রয়েছে । আর এ কারনেই কোভিড-১৯ এর কথা মাথায় রেখে এবারের টাটা আইপিএল ২০২২ মুম্বাইতে অনুষ্ঠিত হচ্ছে যদিও প্রথমে ১৫ টি খেলা মুম্বাই শহরের নিকটবর্তী পুনে শহরে অনুস্থিত হওয়ার ফিক্সচার করা হয়েছিল । কিন্তু ‘দিল্লী ক্যাপিটালস’ এর দুর্গে কোভিডের আচমকা হানার পরে ‘দিল্লীর ‘ খেলা গুলো মুম্বাইতে অনুষ্ঠিত হয়েছে ।ফলে সাকুল্যে ১০/১২ টি খেলা পুনেতে অনুষ্ঠিত হয়েছে । বাদ বাকী সবই মুম্বাইএর ওয়াংখেডে বা ওয়াংখেরে স্টেডিয়াম , ব্রাবন স্টেডিয়ামে এবং ডিওয়াই প্যাটেল স্টেডিয়ামে হচ্ছে এবং হবে । দ্বিতীয় পর্বের খেলা, প্রথম দুটি হবে ক্রিকেটের স্বর্গ বলে পরিচিত কলকাতার’ ইডেন গার্ডেনে ‘ এবং পরের দুটি হবে আহমেদাবাদের দৃষ্টিনন্দন বিশাল ‘ ‘নরেন্দ্র মোদী স্টেডিয়ামে’ । নরেন্দ্র মোদী স্টেডিয়ামের ধারন ক্ষমতা এক লক্ষ ।

# ‘নরেন্দ্র মোদী স্টেডিয়ামে’আহমেদাবাদ,ভারত ।#

‘দিল্লী ক্যাপিটালস’ গতরাতে পাঞ্জাবের বিপক্ষে জয়ী হয়ে শেষ চারের ঘরে উপনীত হয়েছে । আর একটি খেলা বাকী আছে দিল্লীর । সেটি আগামি ২১শে মে – মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ।
খেলাটি অনুষ্ঠিত হবে মুম্বাইএর প্রাচিন এবং নামজাদা স্টেডিয়াম ওয়াংখেরে স্টেডিয়ামে ।
এই স্টেডিয়ামটি মুম্বাই ইন্ডিয়ান্স দলের লাকি গ্রাউন্ড হিসাবেই পরিচিত । যদিও মুম্বাইএর পারফরমেন্স অতটা ভাল নয় এবার । পয়েন্ট টেবিলের একেবারে নিচে অর্থাৎ দশম স্থানে অবস্থান তাদের । দিল্লীর পেছনেই রয়েছে আরসিবি , হায়দারাবাদ এবং কেকেআর। এই দল গুলি সম্পর্কে টাইমস অফ ইন্ডিয়া বলছে- কেকে আরের প্রথম চার দলে পৌঁছানোর ১৯% সম্ভবনা রয়েছে , আর হায়দারাবাদের রয়েছে ১৩% এর নিচে । আর আরসিবি ১৩ খেলায় ১৪ পয়েন্ট নিয়ে যদিও দিল্লীর সমান তবুও নেট রানরেট তাদের -০,৩২৩ । দিল্লী দলের ( +০,২৫৫) থেকে বেশ কম । কাজেই আশা করা যেতেই পারে মুম্বাইএর বিপক্ষে জিতেই, দিল্লী দলটি কলকাতার পথে উড়ান দেবে ।


———————
ফিচার বিভাগ —-

### আজ এর পরের ফিচার (১৭/৫/২০২২ মঙ্গলবার)

ফিচারে পাবেন~~~
# এক ভয়ংকর বাঘে মানুষে লড়াইয়ের গল্প
সুন্দরবনের গল্প । সংগ্রহ ।।
ফিচার গ্রুপ ।।

———————


মুম্বাইএর তাজ প্যালেস হোটেলে অবস্থান করছে দিল্লী দল । বলাই বাহুল্য মুস্তাফিজুর রহমানও এখানেই অবস্থান করছেন ।

মুম্বাইএর তাজ প্যালেস হোটেল টি মুম্বাইএর ‘ গেট ওয়ে অফ ইন্ডিয়া’র কাছেই । বিখ্যাত চার্চ গেটের নিকটবর্তী । এটি একটি ফাইভ স্টার হোটেল । মুম্বাইএর নামকরা আরব সাগর ঘেঁষে বিস্তৃত ‘কুইন্স নেকলেস ‘ খুব কাছেই অবস্থিত । তাজ প্যালেস হোটেলে আধুনিক সমস্ত সুবিধাদি বিদ্যমান । এখানে প্রতিরাতের ভাড়া প্রায় ৩০০ ডলারের কাছাকাছি ( ২৯৪ ডলার ) ।

# কুইন্স নেকলেস – মুম্বাই , ভারত ।#

———————-
ফিচার গ্রুপ ~~
আগামী শুক্রবার অর্থাৎ বিশ মে দেখুন ” Monalisa: মোনালিসা-লিওনার্দো দ্যা ভিঞ্চির মোনালিসা । পার্ট টু ” ।)

একটি ‘এমকে ( MK ) ‘সংগ্রহ এবং লিখনি ~~

_______________________

# ‘মুম্বাইয়ের আহমিকা আর চাকচিক্য তে ভরা তাজ প্যালেস হোটেলের একটি ছবি ।#

কলকাতা থেকে
রবি রায় ।
হ্যালো জনতা ডট কম ।
hellojanata.com .
হ্যালো জনতার ব্লগ সাবস্ক্রাইব করুন।।
hellojanata.com —
https://hellojanata350.blogspot.com–

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here