Tata Ipl 2022:আজ দুই দলের কাছেই জয়টি জরুরি । দিল্লী ক্যাপিটালস বনাম সানরাইজারস হায়দারাবাদ ।

0
123

টাটা আইপিএল ২০২২ তে আজকের যুদ্ধবাজ দু’দলের পয়েন্টের ব্যবধান মাত্র দুই। ৯ ম্যাচে ১০ পয়েন্ট পেয়ে সানরাইজার্স হায়দরাবাদ এখন পাঁচ নম্বরে।গতকালও চার ছিল ।কিন্তু গতরাতে ফাফ ডু প্লেসিসের এর দল মহেন্দ্র সিং ধোনি বাহিনীর বিপক্ষে জিতে গেলে পরে টেবিলের পাঁচে চলে এসেছে কেন উইলিয়ামসন আর টম মুডির বাহিনী সানরাইজারস হায়দারাবাদ । সমসংখ্যক (৯) ম্যাচে রিকি পন্টিং আর শেন ওয়াটশনের গড়ে তোলা বাহিনী দিল্লী ক্যাপিটালসের সংগ্রহ আট পয়েন্ট।টেবিলে অবস্থান তাঁদের সপ্তম স্থানে। তবে দিল্লী’র নেট রান রেট (+০,৫৮৭) এখনো অনেক বেশি, সবার থেকেই বেশি- এটিও গুনতির বিষয় । এই অবস্থায় প্লে-অফের দৌড়ে টিকে থাকতে গেলে বৃহস্পতিবারের সাক্ষাৎকারে জয় পাওয়া জরুরি উভয় দলেরই।

সানরাইজার্সের শক্তি বোলিং গভীরতা। ভুবনেশ্বর কুমার, উমরান মালিক, নটরাজন, মার্কো জানসেনরা রয়েছেন পেস বিভাগের দায়িত্বে। এবারের আইপিএলে কেন উইলিয়ামসনের দলের বোলিং আক্রমণ অন্যতম সেরা। তাই পৃথ্বী সাউ, ডেভিড ওয়ার্নার আর মিচ মার্স কে নিয়ে গড়া দিল্লীর ব্যাটারদের সামনে রীতিমতো এক অগ্নি পরিক্ষা , এক কড়া পরীক্ষা। আইপিএলে শুরুটা ভালো করলেও ক্রমশ ধার কমছে পৃথ্বীর ব্যাটে। বড় রানের চাহিদা ক্রমশ বাড়ছে ওয়ার্নারের কাছেও। তবে আকর্ষণের কেন্দ্রে বুঝিবা থাকবে দিল্লী অধিনায়ক রিসভ পন্থ এবং হায়দরাবাদের পেসার উমরান মালিকের দ্বৈরথ। এই মুহূর্তে ভারতের আর আইপিএলের দ্রুততম পেসার উমরান।

ডেল স্টেইনের এই ছাত্র উমরান মালিককে পাওয়ার প্লে শেষ হওয়ার পর ব্যবহার করছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। বিধ্বংসী ব্যাটিংয়ের জন্য প্রসিদ্ধ পন্থ সাধারণত ওই সময়ই ক্রিজে আসেন। ফলে মাঝের ওভারগুলিতে দু’জনের টক্কর দেখার আশায় ক্রিকেটপ্রেমীরা। চোটের জন্য ওয়াশিংটন সুন্দরকে পাচ্ছে না সানরাইজার্স। তাঁর পরিবর্তে খেলবেন বাঁ-হাতি স্পিনার জগদীশ সূচিথ।

বোলিংয়ের তুলনায় সানরাইজার্সের ব্যাটিং খানিকটা দুর্বল। উইলিয়ামসন ভুগছেন ধারাবাহিকতার অভাবে। কমলা জার্সিধারীদের পাঁচ জয়ের নেপথ্যে অবদান রয়েছে অভিষেক শর্মা, আইডেন মার্করাম, রাহুল ত্রিপাঠির। কিন্তু তাঁরাও নিয়মিতভাবে ভরসা জোগাতে পারছেন না। দিল্লীর বোলিংকে আবার একটু যেন চিন্তায় রাখছে অলরাউন্ডার শার্দূল ঠাকুরের ছন্দে না থাকা , যদিও গত খেলায় উইকেট নিয়েছিলেন তিনি কিন্তু রান দিয়েছিলেন ভালই । নিলামে পৌনে দশ কোটি টাকায় তাঁকে নেওয়া হয়েছিল। কিন্তু বল হাতে প্রত্যাশা পূরণ করতে পারেননি তিনি। ৯ ম্যাচে তাঁর সংগ্রহ সাত উইকেট। ব্যাটে সাত ইনিংসে করেছেন মাত্র ৮৯ রান। আর এক অলরাউন্ডার ললিত যাদবও ভালো ফর্মে নেই। তবে কোচ রিকি পন্টিংয়ের পূর্ণ আস্থা রয়েছে তাঁর উপর। ৯ ম্যাচে ১৩৭ রান করার পাশাপাশি বোলিংয়ে মাত্র চারটি উইকেট নিয়েছেন ললিত।

এই পরিস্থিতিতে দিল্লীর পেস বিভাগের দায়িত্ব অনেকটাই মুস্তাফিজুর রহমানের কাঁধে। গত দুই দিন থেকে দিল্লী’র সামাজিক মাধ্যম সমুহে তাই বুঝিবা দ্যা ফিজের উপর আলাদা প্রচার লক্ষ্য করা যাচ্ছে, দ্যা ফিজকে বুস্ট আপ করা হচ্ছে । আজ দ্যা ফিজ কে ভাল খেলেই থামিয়ে দিতে হবে হায়দারাবাদের অভিষেক , কেন উইলিয়ামসন দের ।

বাঁহাতি স্পিনার কুলদীপ যাদব অবশ্য ১৭ উইকেট নিয়ে আছেন পার্পল ক্যাপের দৌড়ে। অক্ষর প্যাটেলের উপস্থিতিও দিল্লীর স্পিন আক্রমণের ভার বাড়াচ্ছে।

আজ বাংলাদেশ সময় রাত আটটায় মুম্বাইয়ের ব্রাবন স্টেডিয়ামে এই খেলা অনুষ্ঠিত হবে ।

রবি রায় ।
গরিয়াহাটা , কলকাতা ।
ফটো ইন্সটাগ্রাম এবং ওয়েব থেকে ।
হ্যালো জনতা ডট কম ।
hellojanata.com .
হ্যালো জনতার ব্লগ সাবস্ক্রাইব করুন।।
hellojanata.com —
https://hellojanata350.blogspot.com–

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here