Tata Ipl 2022: সুদে আসলে ফেরত দিলেন ডেভিড ওয়ার্নার। হায়দারাবাদ কে হারিয়ে টেবিলের পাঁচে দিল্লী ।

0
170

গত রাতে ভারতের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট টাটা আইপিএল ২০২২ তে গত মরশুমের যাবতীয় যন্ত্রণা সুদে-আসলে সানরাইজার্স হায়দরাবাদকে ফিরিয়ে দিলেন দিল্লী ক্যাপিটালসের ডেভিড ওয়ার্নার। গত মৌসুমে হায়দারাবাদে চুক্তিভুত ছিলেন ডেভিড । সে সময় খেলার পুরো সময় জুড়েই তাঁকে সাইড লাইনে বসে থাকতে হয়েছিল । গতরাতে সেই প্রতিশোধ নিলেন অজি এই মারকুটে ওপেনার ।

বৃহস্পতিবার রাতে ব্র্যাবোর্নে কমলা জার্সিধারীদের বিরুদ্ধে বাঁহাতি ওপেনার ৫৮ বলে ৯২ রানে অপরাজিত থাকলেন। তাঁর সঙ্গে তাল মিলিয়ে ৩৫ বলে অপরাজিত ৬৭ রানের ঝোড়ো ইনিংস খেললেন রভম্যান পাওয়েলও। মূলত ওয়ার্নার ও পাওয়েলের দাপটে প্রথমে ব্যাট করে তিন উইকেটে ২০৭ তুলল দিল্লি ক্যাপিটালস। জবাবে ৮ উইকেটে ১৮৬ রানে আটকে গেল হায়দারাবাদ। ২১ রানে জিতে পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে উঠে এল রিসভ পন্থের দল। ১০ ম্যাচে তাদের সংগ্রহ ১০ পয়েন্ট। সমসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট নিয়ে নেট রানরেটের হিসেবে ষষ্ঠ স্থানে নেমে গিয়েছে হায়দরাবাদ।

গতকাল দুই দলই তাঁদের খেলোয়াড় তালিকায় পরিবর্তন এনেছিল । দিল্লী দলে খেলেন নাই মুস্তাফিজুর রহমান, পৃথ্বী শ । নেমেছিলেন আনরিচ নখিয়া এবং মানদীপ সিং আবার হায়দারাবাদ দলে কিছু পরিবর্তন লক্ষ্য করা গেছে । ৯২ রানের মাথায় দিল্লীর ব্যাটার রভম্যান ডেভিডকে প্রশ্ন করেছিলেন যে , তিনি তাঁর ( ডেভিড ) শতক পূর্ণ করতে চান কি না ? কিন্তু ডেভিড ওয়ার্নার না বলে দলের স্বার্থের দিকেই মতামত দেন ।
আর দলের স্বার্থেই বিজয় ঘরে তুলে দিল্লী ক্যেপিটালস ।

রান তাড়া করতে নেমে কখনওই স্বচ্ছন্দে ছিল না সানরাইজার্স ব্রিগেড। দলীয় ৩৭ রানের মধ্যে অভিষেক শর্মা (৭), কেন উইলিয়ামসন (৪) ও রাহুল ত্রিপাঠির (২২) উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। তবে চাপের মুখে আশা জাগিয়েছিলেন মার্করাম ও নিকোলাস পুরান জুটি। কিন্তু খলিল আহমেদ ও শার্দূল ঠাকুরের দুরন্ত বোলিংয়ে কাজে আসেনি তাঁদের লড়াই। পুরান ৬২ ও মার্করাম ৪২ রানে আউট হতেই জয়ের স্বপ্ন ধাক্কা খায় হায়দরাবাদের। দিল্লির বোলারদের মধ্যে খলিল তিনটি ও শার্দূল দু’টি উইকেট নেন।

প্রথমে ব্যাট করতে নেমে দিল্লির শুরুটাও ভালো হয়নি। তার আগে মনদীপ সিং (০), মিচেল মার্শ (১০) ও অধিনায়ক রিসভ পন্থ (২৬) ফেরার পর দিল্লির ইনিংসকে টানলেন ওয়ার্নার। পাওয়েলের সঙ্গে অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে ১২২ রান যোগ করলেন তিনি। পাওয়েল অবশ্য আরও আক্রমণাত্মক ছিলেন। শেষ ওভারে উমরান মালিকের ঘণ্টায় ১৫৭ কিমি গতির ডেলিভারিও পাওয়েলের সৌজন্যে স্পর্শ করল সীমানা। যা কিনা এবারের আসরের দ্রুততম ডেলিভারি।

আজকের খেলা – ৬/৫/২০২২
# মুম্বাই ইন্ডিয়ান্স বনাম গুজরাট টাইটান্স ।
রাত আট টা । বাংলাদেশ সময় ।
ওয়াংখেড়ে স্টেডিয়াম ,মুম্বাই ।
## ন’ম্যাচে আটটা হারের পরে এই আইপিএল থেকে আর পাওয়ার কিছু নেই মুম্বাই ইন্ডিয়ান্সের। আজ, শুক্রবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ম্যাচে কি কোনও নতুন মুখকে খেলাতে পারে রোহিত শর্মার দল? আর সেই নতুন মুখ কি হতে পারেন শচীন পুত্র অর্জুন টেন্ডুলকার?
আজ রাতে মিলবে এই প্রশ্ন আর প্রতিক্ষার উত্তর !
দিল্লীর পরবর্তী খেলা গুলো —

# ৮ মে-দিল্লী বনাম চেন্নাই সুপার কিংস, ডিওয়াই পাতিল, রাত আট টা।
# ১১ মে-দিল্লী বনাম রাজস্থান রয়্যালস, ডিওয়াই পাতিল, রাত আট টা ।
# ১৬ মে-দিল্লী বনাম পাঞ্জাব কিংস, ডিওয়াই পাতিল, রাত আট টা।
# ২১ মে-দিল্লী বনাম মুম্বাই ইন্ডিয়ান্স, ওয়াংখেড়ে, রাত আট টা।

রবি রায় ।
গরিয়াহাটা , কলকাতা ।
ফটো ইন্সটাগ্রাম এবং ওয়েব থেকে ।
হ্যালো জনতা ডট কম ।
hellojanata.com .
হ্যালো জনতার ব্লগ সাবস্ক্রাইব করুন।।
hellojanata.com —
https://hellojanata350.blogspot.com–

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here